অপলক দৃষ্টি
- বিচিত্র কুমার - মাধুরী ২৭-০৪-২০২৪

যেদিন তুমি স্নিগ্ধ দুটি নয়ন তুলে ,
আমার দিকে অপলক দৃষ্টিতে চেয়েছিলে?
সেদিন আমি নবসাজে প্রকৃতির রুপ দেখেছি,
তোমার অপরূপ ছবি এ বুকে এঁকেছি?
কচিগাছে ফুটেছিল নীল অপরাজিতা ফুল,
সেই ফুলের গন্ধে আমি হয়েছিলাম উতলা ব্যাকুল?
.
চাঁদের দিকে যখন তাকিয়েছি---
তখন তোমাকেই পবিত্র দৃষ্টিতে অনুভব করেছি?
তোমার মায়াবী মুখ বারবার প্রতিফলিত হচ্ছিল,
আমার অন্তর গভীরে এক অজানা ঝড় উঠেছিল?
মনে হচ্ছিল তুমি শ্যাওলা হয়ে জরিয়ে আসো,
আমার ভিতর-বাহির সর্বঅঙ্গ?
.
তুমি দেখি এখন একাকী সুদূরে যাও?
কেন আগের মতো আমারে না চাও?
কী হয়েছে তোমার,নেই কেন নবসাজ?
তবে কী আমার মনে যে বেদনা তা তোমার মনেও বাজে আজ?
মরুভূমির রুক্ষতা দেখেছি আমি পাইনি প্রেমের আনন্দ,
হঠাৎ যেদিন তোমাকে দেখেছি হারিয়েছি সব জীবনের ছন্দ?
.
১৪ই আগস্ট, ২০১৭
দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।